৩৯ সম্পাদককে নিয়ে কুষ্টিয়া এডিটরস্ ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

সভাপতি মজিবুল শেখ ॥ সাধারণ সম্পাদক নুর আলম দুলাল

নিজ সংবাদ ॥ সম্পাদকদের মর্যাদা বৃদ্ধির অঙ্গিকার নিয়ে কুষ্টিয়া এডিটরস্ ফোরামের ৩৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। একই সাথে জেলার প্রাবীণ সম্পাদকদের নিয়ে ৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শহরের শাপলা চত্তর মোড়ে ফোরামের অস্থায়ী কার্যালয়ে জেলার দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদকদের নিয়ে কার্যনির্বাহী কমিটির সভায় বর্তমান কমিটি বিলুপ্ত করে এক বছর মেয়াদী এই কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিলুপ্ত কমিটির সভাপতি গাজী মাহবুব রহমান। সভায় উপস্থিত সম্পাদকদের সর্বসম্মতিক্রমে দৈনিক দর্পণ পত্রিকার সম্পাদক মজিবুল শেখকে সভাপতি ও দৈনিক কুষ্টিয়ার কাগজ পত্রিকার সম্পাদক নুর আলম দুলালকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

নবগঠিত কমিটিতে অন্যান্যদের মধ্যে মনোনীত হয়েছেন সহ-সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চু (দৈনিক হাওয়া) ও লুৎফর রহমান কুমার (দৈনিক মাটির ডাক)। যুগ্ম সাধারণ সম্পাদক মহাম্মদ আলী জোয়ার্দ্দার (দৈনিক সাগরখালী) ও হাসিবুর রহমান রিজু (দৈনিক সত্য খবর)। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন ফেরদৌস রিয়াজ জিল্লু (দৈনিক দিনের খবর), কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন এম এ জিহাদ (দৈনিক মাটির পৃথিবী), দপ্তর সম্পাদক মোকাদ্দেস হোসেন সেলিম (দৈনিক সুত্রপাত), প্রচার-প্রকাশনা সম্পাদক ডাঃ গোলাম মওলা (সাপ্তাহিক রবি বার্তা), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আক্তার হোসেন ফিরোজ (দৈনিক আজকের সুত্রপাত), ধর্মীয় সম্পাদক খালিদ হাসান সিপাই (সাপ্তাহিক কুষ্টিয়ার দিগন্ত), ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক জাকারিয়া মিলন (দৈনিক লালন ভুমি)।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন, গাজী মাহাবুব রহমান (দৈনিক আজকের আলো), আনিসুজ্জামান ডাবলু (দৈনিক আন্দোলনের বাজার), আল-মামুন সাগর (দৈনিক জয়যাত্রা), এস এম হালিমুজ্জামান (দৈনিক দেশতথ্য), মিজানুর রহমান লাকী (সাপ্তাহিক কুষ্টিয়ার সংবাদ), নুরুন্নবী বাবু (দৈনিক সময়ের কাগজ), এ এম জুবায়েদ রিপন (দৈনিক কুষ্টিয়ার খবর), শরীফ বিশ^াস (দৈনিক দি টিচার), পি. এম সিরাজুল ইসলাম (দৈনিক ইন্টারন্যাশনাল), ইব্রাহিম হোসেন মিরাজ (দৈনিক জনমতামত), মোমিনুর রহমান মোমিজ (দৈনিক দেশের বাণী), শামিম-উল হাসান অপু (সাপ্তাহিক পথিকৃৎ), আবুল কালাম আজাদ (সাপ্তাহিক কুষ্টিয়ার কন্ঠ) হামিদুর রহমান (সাপ্তাহিক কুষ্টিয়ার মুখ), নাহিদা আক্তার জুইলী (সাপ্তাহিক গড়াই), তাসলিমা খাতুন (সাপ্তাহিক দ্রোহ)।

একই সময় জেলার প্রাবীণ সম্পাদকদের নিয়ে ৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- সাপ্তাহিক ইস্পাত পত্রিকার সম্পাদক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী, দৈনিক বাংলাদেশ বার্তা ও সাপ্তাহিক জাগরনী, উইকলি বাংলাদেশ রিভিউ পত্রিকার সম্পাদক আবদুর রশীদ চৌধুরী, দৈনিক দেশভুমি পত্রিকার সম্পাদক এস এম আলী আহসান পান্না, সাপ্তাহিক কুষ্টিয়া পরিক্রমা সম্পাদক মুহম্মদ শামসুর রহমান বাবু, দৈনিক কুষ্টিয়া বার্তার সম্পাদক খাদেমুল ইসলাম ও দৈনিক মুক্তমঞ্চের সম্পাদক চৌধুরী মোর্শেদ আলম মধু।

আরো খবর...