শিক্ষা প্রতিষ্ঠানে কোন দলাদলি চলবে না

শালঘর মধুয়া হাজী হাছিয়া খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবীন বরণ ও বিদায় সংবর্ধনায় সাবেক সাংসদ রউফ

কুমারখালী প্রতিনিধি \ কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সাবেক সংসদ সংসদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ বলেছেন- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরতœ শেখ হাসিনা যখন শিক্ষার মানোন্নয়নে নিরলস কাজ করছে তখন এক শ্রেণির সুবিধাভোগী মানুষ শিক্ষা প্রতিষ্ঠানে দলাদলি করছে। আন্দোলন সংগ্রাম করে শিক্ষা প্রতিষ্ঠানের শান্তি নষ্ট করে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

গতকাল শনিবার সকালে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শালঘর মধুয়া হাজী হাছিয়া খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ আরো বলেন- বঙ্গবন্ধু কন্যা মানসম্মত শিক্ষা নিশ্চিত ও শিক্ষার্থীদের ঝরে পড়ারোধে দৃষ্টিনন্দন ভবণ নির্মাণ, শিক্ষাবৃত্তিসহ নানান কর্মসূচি হাতে নিয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিরাপত্তা ও মনোরম পরিবেশ  তৈরির লক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে দলাদলি বন্ধ করতে হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রসেনজিৎ কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমারখালী মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোকাদ্দেস হোসেন, বাগুলাট ইউনিয়নের  চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ খান, বাঁশগ্রাম আলাউদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুস সাত্তার ও বর্তমান অধ্যক্ষ আব্দুল আলীম, বীরমুক্তিযোদ্ধা জুলমত আলী প্রমূখ। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থীসহ এলাকার বিশিষ্টজন ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো খবর...