শামীম জামানের ফাঁদে ভুলোমনা মোশাররফ

বিনোদন বাজার ॥ মতিন সাহেব, পেশায় একজন স্কুলশিক্ষক। ছাত্রছাত্রীদের জ্ঞান দেয়া তার কাজ হলেও অত্যন্ত ভুলোমনা একজন মানুষ তিনি। শুক্রবার ছুটির দিনেও ভুল করে স্কুলে চলে যাওয়ার স্বভাব রয়েছে তার। এ নিয়ে পরিবার ও জনমনে চলে নানা আলোচনা-সমালোচনার ঝড়। অন্যদিকে রমজান আলী একই পেশার হলেও আপাদমস্তক মতিন সাহেবের বিপরীত ধাঁচের মানুষ। তার স্মরণশক্তি অত্যন্ত প্রখর। পূর্বপুরুষদের নামসহ যে কোনো ঘটনা মনে রাখতে পারেন দীর্ঘদিন।

ঘটনাক্রমে তাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়। শুরু হয় নাটকীয়তা। এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘আনমাইন্ডফুল’।

এতে মতিন সাহেব ও রমজান আলীর ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম ও শামীম জামান। আশরাফুল চঞ্চলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামীম জামান। সম্প্রতি মানিকগঞ্জ জেলার জাফরগঞ্জের যমুনা নদীর তীরে বিভিন্ন মনোরম লোকেশনে নাটকটির দৃশ্যায়ন করা হয়েছে।

নাটকে নিজ চরিত্র প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘এই নাটকে আমি একজন স্কুলশিক্ষক। গল্প ও চরিত্র আমার অনেক পছন্দ হয়েছে। কিছু শিক্ষনীয় বিষয়ও আছে। আশা করি নাটকটি দর্শকদেরও ভালো লাগবে।’

নাটকটি নির্মাণ প্রসঙ্গে শামীম জামান বলেন, ‘নাটকের গল্প দারুণ। ঈদে সাধারণত মানুষ আনন্দে সময় কাটাতে চায়। নাটকটি দর্শকদের চাহিদাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। এর মূল চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। আমি তাকে সঙ্গ দিয়েছি বলা যায়। আশা করি সবার ভালো লাগবে।’ এতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আনিকা কবির শখ, শিল্পী সরকার অপু, নুর আলম নয়ন প্রমুখ। নাটকটি ঈদুল আজহা উপলক্ষে আরটিভিতে প্রচার হবে।

আরো খবর...