রামকৃষ্ণপুর ইউনিয়নের ৫শতাধিক রোগী পেলেন ফ্রি চিকিতসা ও ওষুধ

আওয়ামী লীগ নেতা ড. মোফাজ্জেল হকের সহযোগিতায়

নিজ সংবাদ ॥ ওরা পেলেন বিশেষজ্ঞ চিকিসকের ব্যবস্থাপত্র, পেয়েছেন বিনামূল্যে ওষুধও। অথচ যাদের জন্য কিনা হাসপাতাল কিংবা ক্লিনিকের বারান্দাও যেন দু®প্রাপ্য। বলছি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চল রামকৃষ্ণপুর ইউনিয়নের অসহায় মানুষের কথা। বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির অন্যতম সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতা, দৌলতপুর উপজেলার গণমানুষের প্রিয় ব্যক্তিত্ব ড. মোফাজ্জেল হকের নিজস্ব তত্বাবধানে ওই এলাকার প্রায় ৫শতাধিক মানুষ চিকিৎসা সেবা নিয়েছেন বিনামুল্যে। গতকাল সোমবার দিনব্যাপী উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ইনসাফ নগর মাধ্যমিক বিদ্যালয়ে চত্বরে অনুষ্ঠিত হয় এই চিকিৎসা ক্যাম্প। কুষ্টিয়ার প্রখ্যাত সার্জিক্যাল চিকিৎসক আমানুল¬াহ, কার্ডিওলজি, বক্ষ ও মেডিসিন বিশেষজ্ঞ বশির উদ্দিনের তত্বাবধানে ওই ফ্রি চিকিৎসা ক্যাম্পে সকল থেকেই ভীড় জমাতে থাকেন সব বয়সী মানুষ। বিশেষ করে দুর্গম চরাঞ্চল পাড়ি দিয়েও বয়বৃদ্ধ নারী-পুরুষ আসেন চিকিৎসা ক্যাম্পে। দ্রুত সময় ব্যবস্থাপত্র সেই সাথে বিনামুল্যে ওষুধ পেয়ে দারুন খুঁশি রোগীরা।

মহম্মদপুর এলাকার ষাটোর্ধ রেবা খাতুন দীর্ঘদিন ধরে গীটবাত্ব রোগে আক্রান্ত। ফ্রি চিকিৎসা ক্যাম্পের কথা শুনে এসেছি। ডাক্তারের সেবা আর বিনামুল্যে ওষুধ পেয়ে অনেক ভালো লাগছে। তিনি চিকিৎসা ক্যাম্পের আয়োজকদের জন্য দোয়াও করেছেন।

ইনসাফনগর এলাকার আরেক রোগী ফজলুর রহমান এসেছেন হর্টের চিকিৎসা নিতে। বশির উদ্দিনের কাছে চিকিৎসা নিয়েছেন। এতে দারুন উপকৃত হয়েছেন তিনি। এরকম পাঁচ শতাধিক রোগী চিকিৎসার পাশাপাশি ফ্রি ওষুধ পেয়েছেন। অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজনে সন্তোষ প্রকাশ করেছেন সকলে।

চিকিৎসা ক্যাম্পের আয়োজক বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির অন্যতম সদস্য, সাবেক ছাত্রনেতা ড. মোফাজ্জেল হক বলেন ব্যক্তিস্বার্থে নয়, সামাজিক দায়বদ্ধতা থেকেই এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছি। আমি উপলব্ধি করেছি দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন একটি প্রত্যন্ত জনপদ, অবহেলিত এলাকা। চিকিৎসা সেবা এলাকার মানুষের কাছে সহজলভ্য নয়। তাই এলাকার মানুষের কথা চিন্তা করেই ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছি। এলাকার মানুষের দোয়া থাকলে এবং আল¬াহর রহমত থাকলে এভাবেই এলাকার মানুষের পাশে দাঁড়াতে চাই।

এসময় রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ মন্ডল, যুবলীগ নেতা নাসির উদ্দিন, প্রভাষক স্বপন আলী, ছাত্রলীগের ভাইস প্রেসিডেন্ট কাজী আলাউদ্দিন মিল্টন, যুবলীগ নেতা প্রভাষক রকিবুল করিম রিংকু প্রমুখ।

আরো খবর...