মোদির সেই সাক্ষাতকার নিয়ে অক্ষয়কে ‘জ্ঞান’ দিলেন জাইরা ওয়াসিম

বিনোদন বাজার ॥ ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘অরাজনৈতিক’ সাক্ষাৎকার নিয়েছিলেন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার।

সেখানে মোদিকে করা একটি প্রশ্ন নিয়ে সম্প্রতি অক্ষয়কে কটাক্ষ করলেন ‘দঙ্গল’ তারকা জাইরা ওয়াসিম।

ওই সাক্ষাৎকারে অক্ষয় কুমার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রশ্ন করেছিলেন- অনেক ছেলেমেয়েই এই প্রশ্নের উত্তর জানতে চায় যে, আমাদের প্রধানমন্ত্রীজি কীভাবে আম খান?’

উত্তরে মোদি বলেছিলেনÑ ‘আমি আম ভালোবাসি। গুজরাটে অমরার ঐতিহ্যও রয়েছে।’

শৈশবের স্মৃতিচারণ করে মোদি বলেছিলেন, তার আম কেনার সামর্থ্য ছিল না। তাই মাঠের আমগাছ থেকে আম পেড়ে খেতেন।

সাক্ষাৎকারটি অনেক দিন আগের হলেও হঠাৎই এ নিয়ে প্রতিক্রিয়া জানালেন কাশ্মীরের মেয়ে জাইরা।

এক টুইটবার্তায় অক্ষয়কে উদ্দেশ করে জাইরা লেখেন, “প্রশ্নটা হওয়া উচিতÑ ‘রাতে আপনার আরামে ঘুম কীভাবে আসে’, ‘কীভাবে আম খান’, তা নয়।”

বিতর্কিত নাগরিকত্ব আইন ঘিরে দিল্লিতে উগ্র হিন্দুত্ববাদীদের হামলায় ব্যাপক প্রাণহানি ও ধ্বংসযজ্ঞের পরই জাইরা এমন প্রতিক্রিয়া জানালেন।

দিল্লি সহিংসতা নিয়ে বলিউডের অনেক তারকা এ নিয়ে সোচ্চার হলেও অক্ষয় কুমার নীরব থাকার জন্য হয়তো তাকে কটাক্ষ করেছেন জাইরা।

তবে দঙ্গলকন্যার টুইটের কোনো জবাব দেননি বলিউডের এই সুপারস্টার।

প্রসঙ্গত দিল্লিতে ২৩ ফেব্রুয়ারি শুরু হওয়া হিন্দুত্ববাদী তা-বে নিহতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ২৬ ফেব্রুয়ারি নিহতের সংখ্যা ছিল ২৭, বৃহস্পতিবার ৩৮-এ পৌঁছায়। শুক্রবার এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪২-এ।

হাসপাতাল সূত্র জানায়, ২১ জন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ আহতদের মধ্যে অনেকে এখনও ঝুঁকিমুক্ত নন। দৃষ্টিশক্তিও পুরোপুরি হারিয়ে ফেলেছেন অনেকে।

আরো খবর...