মিরপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের হামলার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৮ জন

নিজ সংবাদ ॥ কুষ্টিয়ার মিরপুরে দু’পক্ষের আধিপত্য বিস্তার নিয়ে হামলার প্রস্তুতিকালে পুলিশের অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করেছে। বুধবার ভোর ৬টায় উপজেলার নওদা খাড়ারা গ্রামে পৃথক দুইটি অভিযান চালিয়ে তাদেরকে আটক করে পুলিশ। এসময় ১০টি সড়কি, দুইটি বেতের তৈরি ঢাল, একটি লোহার তৈরি হাসুয়া, দুইটি ফলা ও এগারটি ফলাযুক্ত টেটা উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, আধিপত্য বিস্তার নিয়ে নওদা খাড়ারা গ্রামে দীর্ঘদিন যাবৎ বিবাদমান আশফাকি আজম বিশু মেম্বর সমর্থিত লোকজন ও শুকুর আলী মালিথার সমর্থিত লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে মারামারির প্রস্তুতির জন্য দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সজ্জিত হয়ে আশফাকি আজম বিশু মেম্বর সমর্থিত লোকজন তার বাড়িতে এবং শুকুর আলী মালিথার সমর্থিত লোকজন তার বাড়িতে অবস্থান করতে থাকে। এমন সংবাদ পেয়ে ভোর ৬টার দিকে শুকুর আলী মালিথার বসত বাড়িতে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় ৫জনকে আটক করে পুলিশ। এরা হলেন মিরপুর উপজেলার নওদা খাড়ারা গ্রামের মৃত জিন্নাত আলী মালিথার ছেলে শুকুর আলী মালিথা(৫৫), মৃত শাহাদৎ আলী মালিথার ছেলে মোঃ রবিউল মালিথা(৬৬),  মৃত আবেদ আলী মালিথার ছেলে দেলোয়ার হোসেন (৬৭), – শুকুর আলী মালিথার ছেলে সুজন মালিথা(২৮) ও মোফাজ্জেল মালিথার ছেলে আব্দুর রহিম মালিথা(৩৫)। এছাড়া অজ্ঞাতনামা আরো কয়েকজন পালিয়ে যায়।

অপরদিকে এসআই মুন্সী মাফিজুর রহমান নেতৃত্বে সকাল ৬টার দিকে আশফাকী আজম ওরফে বিষু মেম্বারের বাড়িতে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে আশফাকী আজমের বাড়ীর ভিতর থেকে কয়েকজন ব্যক্তি হাতে দেশীয় তৈরি অস্ত্র-শস্ত্র ও ঢাল-লাঠিসহ দৌড়ে পালানোর চেষ্টাকালে ৩জনকে আটক করে পুলিশ। এরা হলেন মিরপুর উপজেলার নওদা খাড়ারা গ্রামের মৃত আব্দুর রহমান বিশ্বাসের ছেলে আশফাকী আজম ওরফে বিষু মেম্বর(৫৫), বিমান গার্ডের ছেলে শাওন আলী (২০) ও মৃত পিয়ার উদ্দিন প্রামানিকের ছেলে কালু প্রামানিক (৩৬)। এছাড়া অজ্ঞাতনামা আরো ৬-৭ জন পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের নিকট হতে ও পলাতক আসামীদের ফেলে যাওয়া মোট ১০ টি সড়কি ও ০২টি বেতের তৈরি ঢাল, ১ টি লোহার তৈরি হাসুয়া, ২ টি ফলা, এগারটি ফলাযুক্ত ১টি টেটা উদ্ধার করে পুলিশ। পৃথক দুটি অভিযানে বিবাদমান দুটি গ্র“পের সর্বমোট ০৮ জন আসামী গ্রেফতার হয় এবং বিবাদমান দুটি গ্র“পের সদস্যদের নিকট হতে সর্বমোট ৪ টি দেশীয় তৈরি ফলা, ২৬ টি সড়কি, ৫ টি বেতের ঢাল, ১ টি লোহার তৈরি হাসুয়া, এগারটি ফলাযুক্ত ০১টি টেটা উদ্ধার করা হয়। এ ঘটনায় মিরপুর থানায় পৃথক পৃথক মামলা দায়ের হয়েছে।

আরো খবর...