মানবিক কুষ্টিয়া সদর থানা ছাত্রলীগ দাঁড়িয়েছেন ডেঙ্গু রোগীদের পাশে

নিজ সংবাদ ॥ সারা দেশের মত কুষ্টিয়াতেও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু রোগী। ইতোমধ্যে প্রায় দু’শ ছাড়িয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন প্রায় অর্ধশতাধিক রোগী। তাদের চিকিৎসায় হিমশিম খাচ্ছেন হাসপাতালের চিকিৎসকসহ সংশ্লিষ্টরা। তবে এই পরিস্থিতি থেকে উত্তরণে এগিয়ে এসেছেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। কুষ্টিয়া সদর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা দাঁড়িয়েছেন ডেঙ্গু রোগীদের পাশে। চিকিৎসক সেবিকাদের সাথে একাট্টা হয়ে তাদের সেবায় তিনটি শিফটে ভাগ হয়ে কাজ করছেন তারা। ভর্তি থেকে শুরু করে ডেঙ্গু পরীক্ষা, ওষুধপত্র সরবরাহ থেকে শুরু করে সব রকম সেবা দিয়ে যাচ্ছেন তারা। তবে নেপথ্যে কাজ করছেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা। মূলত: তার নির্দেশেই ছাত্রলীগ ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়িয়েছেন সামর্থহীন রোগীদের আর্থিক সহায়তা, ওষুধ সরবরাহ থেকে সবরকম সহযোগিতা করছেন আতাউর রহমান আতা।  এবিষয়ে সদর থানা ছাত্রলীগের আহ্বায়ক আনিছুর রহমান আনিস জানান মূলত: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ এবং সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতার নির্দেশেই ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়ানো। যতদিন না কুষ্টিয়া থেকে ডেঙ্গু নির্মুল হচ্ছে ততদিন আমরা রোগীদের পাশে দাঁড়াবো। তবে রোগীদের পাশে দাঁড়াতে পেরে আমরা ধন্য মনে করছি। সেই সাথে এই সুযোগ করে দেয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, কুষ্টিয়ার কৃতি সন্তান মাহবুবউল আলম হানিফ ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সদর থানা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক জয়নাল আবেদিন জানান অসহায় রোগীদের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব। এই দায়িত্ববোধ আমাদেরকে শিখিয়েছেন আমাদের নেতা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা। তাঁদের নির্দেশেই আমরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়িয়েছি। ডেঙ্গু নির্মুল না হওয়া পর্যন্ত আমরা তাদের পাশে দাঁড়াতে চাই। আমরা যারা এই সেবায় নিয়োজিত রয়েছি তারা সবাই নিষ্ঠা ও আন্তরিকতার সাথেই দায়িত্ব পালন করছি। রোগীদের ভর্তি থেকে শুরু করে সব রকম সেবা দিয়ে যাচ্ছি।

এবিষয়ে ডেঙ্গু রোগীদের তত্ত্বাবধানে থাকা চিকিৎসক মুসা কবীর জানান কুষ্টিয়া সদর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসারত ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়িয়েছেন এটি অত্যন্ত খুঁশির বিষয়। হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের পাশাপাশি সেবার কাজে নিয়োজিত রয়েছেন তারাও। এধরণের কর্মকান্ডকে সকলেই সাধুবাদ জানাচ্ছেন।  মানবিক এই কাজে সহযোগিতা করছেন,যুগ্ম আহ্বায়ক সজিবুল ইসলাম, শাহীন, আবীর হোসেন আমান প্রমুখ।

আরো খবর...