মডেল থেকে উপস্থাপিকা, এবার কবিতার বই নিয়ে হাজির নীল

বিনোদন বাজার ॥ ক্লোজআপ কাছে আসার অসমাপ্ত গল্পের বিজ্ঞাপনে হিজাবী তরুণী হিসেবে উপস্থিত হয়ে সবার নজরে আসেন তিনি। মোস্তফা সারোয়ার ফারুকীর নির্মিত সেই বিজ্ঞাপন দিয়ে পান পরিচিতিও। এরপর তিনি মনযোগী হয়ে পড়েন উপস্থাপনায়। বলছি মিষ্টি হাসির নীল হুরেরজাহানের কথা।

এবার নতুন এক পরিচয় নিয়ে হাজির হলেন এই তরুণী। চলতি অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে তার লেখা বই ‘হারিয়ে যাওয়ার শুরু’। এটি নীলের প্রথম বই।

বইটিতে রয়েছে প্রায় ৩২টির মত কবিতা। প্রেম, বিরহ এবং বিভিন্ন নষ্টালজিক বিষয় নিয়ে একটু ভিন্ন আঙ্গিকেই বইটি লিখেছেন নীল। যেখানে রয়েছে কবিতার গভীরতার মিশেলে বিভিন্ন ছবিও। বইটি প্রকাশ করছে চৈতন্য প্রকাশনী। স্টল নং ২৫০-২৫১ তে পাওয়া যাবে এই বইটি।

রোববার অমর একুশে বইমেলার চৈতন্য প্রকাশনীতে সন্ধ্যায় বইটির মোড়ক উন্মোচন করা হবে। সেখানে উপস্থিত থাকবেন শোবিজ অঙ্গনের অনেকেই। এমনটাই জানান লেখিকা নীল।

প্রথমবারের মত নিজের বই প্রকাশ নিয়ে নীল হুরেরজাহান বলেন, ‘ছোটবেলা থেকেই লেখালেখির অভ্যাস আমার। তখন থেকেই একটু একটু করে লিখতাম আর ডায়েরিতে সংগ্রহ করে রাখতাম। এখন আর ঘটা করে কাগজ-কলম নিয়ে লেখার সময় হয় না। তাই মোবাইলের নোটবুকে লিখি। পড়ে সেগুলো ডায়েরিতে সংরক্ষণ করে রাখি।

সেইসব লেখা নিয়েই এবার সাহস করে বইটি প্রকাশ করতে যাচ্ছি। একটু একটু ভয়ও লাগছে। আমি নিজেকে কখনও লেখিকা হিসেবে দেখি না। বলা যায়, লেখার ক্ষুদ্র প্রয়াস। আশা করছি যারা পড়বেন তাদের মন্দ লাগবে না।’

প্রসঙ্গত, উপস্থাপনার বাইরেও নীল কাজ করেছেন নাটকে। বদরুল আনাম সৌদের ‘অক্ষর থেকে উঠে আসা মানুষ’, সুমন আনোয়ারের ‘৭ জুন’ ও মাসুদ সেজানের ‘খেলোয়ার’ নাটকে অভিনয় করেছেন তিনি। নেসলে মেগি নুডলস, ক্লোজ আপ, এশিয়ান পেইন্টস, গ্রামীণফোনসহ বেশ কিছু বিজ্ঞাপনেও কাজ করেছেন তিনি।

সর্বশেষ ইমরানের ‘তুমি শুধু আমার’ গানের ভিডিওতে মডেল হিসেবে দেখা গেছে নীল হুরেরজাহানকে।

আরো খবর...