বিজেপিতে যোগ দিচ্ছেন মিঠুন?

বিনোদন বাজার ॥ দ্বিতীয় মেয়াদে ক্ষমতা গ্রহণের পর ভারতীয় সেলিব্রেটিরা ভিড় জমিয়েছেন বিজেপির গেরুয়া শিবিরে।

ক্রিকেটার থেকে শুরু করে গায়ক, টিভি ও চলচ্চিত্রের নামিদামি তারকাদের নরেন্দ্র মোদির দলে ভিড়তে দেখা গেছে।

গুঞ্জন চলছে, এবার সানি দেওল, গৌতম গাম্ভীরদের দলে যোগ দিতে যাচ্ছেন ভারতের বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী।

চলচ্চিত্রে ও রাজনীতিতে বেশ কিছুদিন ধরেই তাকে দেখা যাচ্ছিল না কলকাতার ফাটাকেষ্টকে। অনেকদিন ধরেই সবকিছু থেকে দূরে ছিলেন।

তবে বৃহস্পতিবার তাকে দেখা গেল মহারাষ্ট্রের নাগপুরে আরএসএস দফতরে।

সাংবাদিকদের ক্যামেরাকে ফাঁকি দিতে পারেননি তিনি। আরএসএস দফতরে মিঠুনের অবস্থান নিয়ে কয়েকটি ছবি প্রকাশ করেছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই।

ছবিতে দেখা গেছে, সংঘের প্রতিষ্ঠাতা হেডগেওয়ারের মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপণ করছেন মিঠুন। তাকে উপহারও দেয়া হয়েছে সংঘের পক্ষ থেকে।

এএনআই জানায়, বৃহস্পতিবার আরএসএস দফতরে বেশ কিছুক্ষণ অবস্থান করেছেন মিঠুন। সেখানে আরএসএস-এর নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য বিনিময় করে ফিরে আসেন। তাকে সম্মানিত করে আরএসএস কৃর্তপক্ষ।

এসব ছবি ও খবর প্রচারের পর থেকেই ভারতে প্রশ্ন উঠেছে, তবে কি বিজেপিতে যোগ দিচ্ছেন তৃণমূলের রাজ্যসভার সাবেক সংসদ সদস্য মিঠুন চক্রবর্তী?

তা না হলে আরএসএস দফতরে কী করছিলেন তিনি?

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, আরএসএস দফতরে হঠাৎ মিঠুনকে দেখে অবাক হয়েছেন রাজনীতিবিদরা। এক সময় সিপিএম এবং পরে তৃণমূলের রাজনীতি করেছেন মিঠুন।

বিশ্লেষকরা বলছেন, দীর্ঘ বাম শাসনের পর তৃণমূল ক্ষমতায় আসার পর তৃণমূলের নেতা-নেত্রীদের সঙ্গে বেশ ভাল সম্পর্ক তৈরি হয়েছিল মিঠুনের। সে সময় তৃণমূলের রাজ্যসভার সংসদ সদস্যও হয়েছিলেন তিনি।

এরপর সারদা কেলেঙ্কারি মামলায় জড়িয়ে পড়েন মিঠুন। সারদার টাকাও ফেরত দিয়ে রাজনীতি থেকে সরে দাঁড়ান। মেয়াদ শেষ হয়ে যাওয়ার আগেই ২০১৬ সালে রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেন তিনি। বেশ কয়েকদিন আগে অসুস্থ হয়ে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মিঠুন। সুস্থ হয়ে দেশে ফিরেও প্রকাশ্যে আসেননি তিনি।

কিন্তু এবার যখন আরএসএসের দফতরে প্রকাশ্য হলেন মিঠুন, তাতে তার বিজেপিতে যোগ দেয়ার জোর গুঞ্জন চলছে।

 

আরো খবর...