বন্য শুকরদের গণতন্ত্রে কোন জায়গা নেই, তাদের স্থান খোয়াড়ে

কুষ্টিয়া জেলা জাসদের সম্মেলনে হাসানুল হক ইনু
মহসিন সভাপতি  ॥ স্বপন সা:সম্পাদক

নিজ সংবাদ ॥ জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন বন্য রাজনীতির মাঠে বিএনপি, জামায়াত আর রাজাকার বন্য শুকরদের মত। গণতন্ত্রে তাদের কোন স্থান নেই। রাজনীতির মাঠে এসব বন্য শুকরদের স্থান খোয়াড়ে। বিএনপি-জামায়াত আর রাজকারাদের সাথে নিয়ে যারা গণতন্ত্র উদ্ধারের মায়াকান্না করছেন, তাদের উদ্দেশে বলি রাজাকার বগলে নিয়ে গণতন্ত্র উদ্ধার হয় না। জামায়াত-বিএনপির বগলে নিয়ে গনতন্ত্র উদ্ধার, এদের সাথে নিলে গণতন্ত্রের বাগান তছনছ হয়ে যাবে।

গতকাল রোববার বিকেলে কুষ্টিয়া জেলা জাসদের সম্মেলনের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিকেল ৩টায় পাবলিক লাইব্রেরী মাঠে শুরু হয় সম্মেলন। জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন জাসদ নেত্রী আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় কমিটির নেতা শেখ আবদুল্লাহ, রোকনুজ্জামান রোকন, জেলা জাসদের সাধারন সম্পাদক আব্দুল আলিম স্বপনসহ কেন্দ্রীয় ও  স্থাণীয় নেতারা।

হাসানুল হক ইনু বলেন,‘ মহাজোট ক্ষমতায় আসার পর ১০ বছর গেছে জামায়াত-বিএনপি ও জঙ্গীদের মোকাবেলা করতে। ১০ বছর গেছে বাইরের অপশক্তির মোকাবেলা করতে। আর এখন সুশাসন প্রতিষ্ঠা করতে নিজেদের ঘর থেকে অভিযান শুরু করতে হবে। যে দলের জার্সি গায়ে থাক না কেন দুর্র্র্র্নীতির প্রশ্নে কোন ছাড় নেই। কঠোর ব্যবস্থা নিতে হবে।

ঝিকে মেরে বৌকে বাঁচানোর রাজনীতি চলবে না। তাই দুর্নীতির প্রশ্নে কোন আপোষ চলবে না। বড় বড় হাইব্রীডদের ধরতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু আরো বলেন,‘শাসন-প্রশাসন, ব্যবসার, রাজনীতির মাঝে অসৎ অফিসার, অসৎ ব্যবসাদার ও অসৎ রাজনীতিÑএই তিনের একটা সিন্ডিকেট কাজ করছে। দূনীর্তিও এই সিন্ডিকেট বেপরোয়া হয়ে উঠেছে। তারা রাজনীতির ক্ষমতা ব্যবহার করে, তারা প্রশাসনকে কিনে ফেলতে চাই,নেতানেত্রীর কিনতে চাই, তারা দূর্ণীতির স্বর্গ তৈরি করতে চাই। এই সমস্যা ভয়াবহ সমস্যা। যদি সমৃদ্ধিও সুফল ভোগ করতে চান, তাহলে দুর্নীতির সিন্ডিকেটকে ধ্বংস করতে হবে।

পরে জেলা জাসদের কমিটি ঘোষনা করা হয়। বর্তমান কমিটির সভাপতি গোলাম মহসিন ও একই সাধারন সম্পাদক আব্দুল আলীম স্বপনকে স্বপদে রেখে কমিটি ঘোষনা করা হয়। সম্মেলনে ৬টি উপজেলার নেতা-কর্মিরা অংশ নেন।

আরো খবর...