প্রথম বারের মত কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপন

নিজ সংবাদ ॥ প্রথম বারের মত কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। জেলা আইনজীবী সমিতির কার্যালয় থেকে সকালে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ম্যাজিষ্ট্রেট কোর্ট, ডিসি কোর্ট চত্বরসহ বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে প্রথম বারের মত দিবসটি পালনের অভিব্যাক্তি লিখে মহিলা আইনজীবীগন একটি রেজিস্ট্রারে স্বাক্ষর করেন।

এরপর বিকেলে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ অনুপ কুমার নন্দী। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার বিজ্ঞ জিপি এ্যাডঃ আ.স.ম আখতারুজ্জামান মাসুম। নারী দিবসের রূপরেখা পাঠ করেন এ্যাডঃ শীলা বসু (এ.জি.পি)।

বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির যুগ্ম-সম্পাদক এস.এম মনোয়ার হোসেন মুকুল, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডঃ জহুরুল ইসলাম, ব্লাস্ট কুষ্টিয়া ইউনিটের কো-অর্ডিনেটর এ্যাডঃ শংকর মজুমদার, জেলা প্রকল্প অফিসার শ্রাবন্তী মুখার্জী, এ্যাডঃ রোজী প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান ও অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাংস্কৃতিক সম্পাদক এ্যাডঃ নাজমুন নাহার (এ.জি.পি)। এর আগে আলোচনা সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত ও শ্রীশ্রী গীতা থেকে পাঠ করা হয়। অনুষ্ঠানে নারী আইনজীবীদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা আইনজীবী সমিতির সম্মানিত সভাপতি এ্যাডঃ অনুপ কুমার নন্দী।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মহিলা আইনজীবীগনের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরো খবর...