তদন্তাধীন মামলা নিষ্পত্তিতে খুলনা বিভাগে সেরা জেলার স্বীকৃতি পেল কুষ্টিয়া

রেঞ্জ ডিআইজির মাসিক অপরাধ সভায় সম্মাননা প্রদান

নিজ সংবাদ ॥ তদন্তাধীন মামলা নিষ্পত্তিতে খুলনা বিভাগে সেরা হয়েছে কুষ্টিয়া জেলা। গতকাল রোববার মামলা নিষ্পত্তিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতকে রেঞ্জ ডিআইজির মাসিক অপরাধ সভায় সম্মাননা প্রদান করা হয়েছে। এ সময় খুলনা রেঞ্জের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন ক্রেষ্ট ও সনদ তুলে দেন পুলিশ সুপারের হাতে। সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, নাহিদুল ইসলামসহ ১০ জেলার পুলিশ সুপার ছাড়াও র‌্যাবসহ অন্যান্য শাখার প্রধানরা।

পুলিশ সুত্র জানিয়েছে, গত দেড় বছরে কুষ্টিয়া মামলা দায়েরের তুলনায় তদন্তাধীন মামলা নিষ্পত্তি বাড়েছে। ২০১৮ ও ১৯ সালে দায়ের হওয়া বেশির ভাগ মামলার তদন্ত শেষ করে আদালতে চার্জশীট দিয়েছে পুলিশ। এমনকি চলতি বছরে দায়ের হওয়া মামলারও তদন্ত শেষ করে রিপোর্ট প্রদান করার মত ঘটনাও আছে। চলতি বছরের ফেব্র“য়ারি মাসেও প্রায় ৪৫ ভাগের বেশি মামলা নিষ্পত্তি হয়েছে। মাদক মামলাসহ সকল প্রকার মামলা দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ করার জন্য এ স্বীকৃতি প্রদান করা হয়েছে।

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন,‘ চলতি বছরে দায়ের হওয়া অনেক মামলার তদন্ত করে চার্জশীট দেয়া হয়েছে। শুধুমাত্র চলতি মাসেই ৪৫ ভাগ মামলা নিষ্পত্তি হয়েছে। যা খুলনা বিভাগের যে কোন জেলার তুলনায় কুষ্টিয়া জেলায় বেশি।

তিনি বলেন, জেলায় যোগদানের পর দেখেছি অনেক পুরাতন মামলাও তদন্তাধীন ছিল। সেই সব মামলাসহ আমার সময়ে দায়ের হওয়া মাদকের সকল মামলা দ্রুত তদন্ত করে চার্জশীর্ট দিতে পারা ছিল বড় চ্যালেঞ্জ। গত দেড় বছরে দায়ের হওয়া প্রায় সব মামলার তদন্ত শেষ হয়েছে।

আরো খবর...