ছবি এঁকে মম সম্মান জানালেন জরুরি সেবা প্রদানকারী সকলকে

বিনোদন বাজর ॥ অন্য সবার মতই ঘরে সময় কাটাচ্ছেন অভিনেত্রী জাকিয়া বারি মম। সময় কাটছে অনলাইনে আড্ডা মেরে। গান গেয়ে, গান শুনে বা কখনো ছবি এঁকে।

মম বলেন, “খুব যে খারাপ সময় যাচ্ছে তা না। ইচ্ছে হলে অনলাইনে বন্ধুরা মিলে ভিডিও কল-কনফারেন্স করি। আবার সবাই একই মিউজিক ছেড়ে নাচানাচি করি।”

কোয়ারিন্টিনের সময়টায় নিজেকে ব্যস্ত রাখার জন্য বাসার কাজও করছেন টুকটাক। পাশাপাশি বিকেল হলে বারান্দায় গিয়ে দেখেন ছাদে ছাদে নব্বইয়ের ফিরে আসা।

হেসে বলেন, “সেই ছোটবেলার মত ছাদে ছাদে প্রেমও হতে দেখছি। ঘুড়ি উড়োতে দেখছি- আমার ভালোই লাগছে।”

এছাড়াও মাঝে ছবি এঁকে ফেললেন, যেখানে তিনি স্যালুট জানিয়েছেন সাংবাদিক, নার্স, চিকিৎসক, পুলিশ, পরিচ্ছন্নতায় নিয়োজিত কর্মী এবং দিনমজুরদের।

মম জানান, যদিও তিনি ছবি আঁকতে পটু নন, তবুও এই পেশার সকলকে সম্মান দেখাতে, তাদের প্রতি শ্রদ্ধা থেকেই এই ছবি আঁকা।

এছাড়া মম একটি গানে অংশ নিয়েছেন। গানটির শিরোনাম “ হার মানব না’।

গানটি সম্বন্ধে মম বলেন, “প্রতিটা সংকটে শিল্পীরা নানাভাবে জনগণের পাশে এসে দাড়ায়, সচেতন করতে, উজ্জীবিত করতে। এ প্রথা সারা বিশ্বেই। এখন যেমন ইতালি থেকে বাংলাদেশের পুলিশ পর্যন্ত গান গেয়ে মানুষকে উজ্জীবিত করছে …..

আমাদের এই উদ্যোগটা নেয়া হয়েছিল ২২ শে মার্চ কিন্তু পুরো গানটি আপনাদের সামনে আনতে বেশ সময় লেগে গেল। সোমেশ্বর অলি, বেলাল খান এবং মার্সেলের শ্রম এবং মেধা ছাড়া এটা কোনভাবেই সম্ভব ছিলনা। তাদেরকে বিশেষ ধন্যবাদ। অলিকে ধন্যবাদ, দুর্দান্ত একটা লিরিকের জন্য।”

গানটিতে আরও অংশ নিয়েছেন শাওন আহমেদ, সজল, কোনালসহ অনেকে।

এছাড়াও অভিনয় শিল্পী সংঘের সদস্য হিসেবে ফান্ড সংগ্রহ করার কাজে ব্যস্ত আছেন জাকিয়া বারি মম।

তিনি বলেন, “বাসায় থেকেও সবার জন্য কাজ করার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। আশা করি, দ্রুত এই ক্রান্তিকাল কেটে আসবে সুন্দর সকাল।”

আরো খবর...