গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা পেলেন আফজাল হোসেন

বিনোদন বাজার ॥ বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা-২০২০’ গ্রহণ করেছেন অভিনেতা আফজাল হোসেন এবং আবৃত্তিশিল্পী প্রজ্ঞা লাবনী। আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ আবৃত্তিশিল্পী ও অভিনেতা গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার জন্মদিনে ২০১৭ সালে এ সম্মাননা প্রবর্তন করেছে। দেশের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য প্রতি বছর তারুণ্যের উচ্ছ্বাস এ সম্মাননা প্রদান করে থাকে।

গত ২ মার্চ চট্টগ্রাম নগরীর শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথি ছিলেন ড. অনুপম সেন ও সুবর্ণা মুস্তাফা। অনুষ্ঠানে অতিথিরা সম্মাননা প্রাপ্ত আফজাল হোসেন এবং প্রজ্ঞা লাবনীর হাতে তুলে দেন উত্তরীয়, একগুচ্ছ কবিতার বই, সম্মাননা পদক এবং সম্মাননা আর্থিক মূল্য ১০ হাজার টাকা।

আলোচনায় অতিথিরা বলেন, বাংলাদেশের আবৃত্তিশিল্প চর্চায় অনিবার্য নাম গোলাম মুস্তাফা। এদেশে আবৃত্তিশিল্পের প্রতিষ্ঠা ও প্রসারে গোলাম মুস্তাফা আমাদের পথিকৃৎ।

গোলাম মুস্তাফার জন্মদিনে তারুণ্যের উচ্ছ্বাস তাকে অনন্য ও প্রশংসনীয় একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে স্মরণ করছে।

আবৃত্তিকার গোলাম মুস্তাফার প্রতি সম্মান জানিয়ে তার নামাঙ্কিত সম্মাননা অভিনয়শিল্পী আফজাল হোসেন এবং আবৃত্তিশিল্পী প্রজ্ঞা লাবনীর মতো বহুমাত্রিক শিল্পীদ্বয়ের হাতে তুলে দেয়ার সিদ্ধান্তটিও আমাদের সবার জন্যে আনন্দের।

এ অনুষ্ঠানে দলীয় সঙ্গীত পরিবেশন করে ‘সংগীতভবন’ এবং ‘অভ্যুদয় সঙ্গীত অঙ্গন’। একক আবৃত্তি করেন সুবর্ণা মুস্তাফা, আফজাল হোসেন, প্রজ্ঞা লাবনী এবং আফসানা মিমি।

আরো খবর...