কুষ্টিয়া সদর উপজেলার ৮টি ইউনিয়নের ৫ হাজার অসহায়ের খাদ্য সামগ্রী পৌছে দিলেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও 

নিজ সংবাদ ॥ চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব সব কিছুই উলট পালট করে দিয়েছে। এই ভাইরাসের থাবায় বাংলাদেশের মানুষও আক্রান্ত হচ্ছে। করোনা পরিস্থিতিতে আনতে সরকার লকডাউন ঘোষণা করায়। থমকে গেছে জনজীবন। এতে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েছেন স্বল্প আয়ের মানুষ। যারা দিন আনে দিন খায়। আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী  দেশরতœ শেখ হাসিনার আহব্বানে দেশের প্রতিটি জেলায় অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ চলমান রয়েছে। এদিকে আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও  কুষ্টিয়া উন্নয়নের রুপকার জননেতা মাহবুবউল আলম হানিফ এমপির নির্দেশ রয়েছে  কোন ব্যক্তি যেনো না খেয়ে থাকে। জীবনের ঝুঁকি নিয়ে দিন রাত পরিশ্রম করে চলেছেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা। শহর ও গ্রামের অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী নিয়ে প্রতিদিন ছুটে চলেছেন তিনি। শহরের প্রতিটি ওয়ার্ড ও সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে প্রথম ধাপে মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন এই আওয়ামীলীগ নেতা।

গতকাল সোমবার এমনি চিত্র চোখে পড়ে সাংবাদিকদের, প্রতিটি ইউনিয়নে চেয়ারম্যানদের সার্বিক সহযোগিতায় ভ্যানে করে, আতাউর রহমান আতা ও সদর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী দিনব্যাপী ৮টি ইউনিয়নে ৫হাজার অসহায় মানুষের খাদ্য সামগ্রী পৌছে দেন।

এ প্রসঙ্গে  উপজেলা  চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন, জননেত্রী দেশরতœ শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, হঠাৎ করোনা ভাইরাস এই মহামারী রোগটির জন্য দেশ লকডাউন হওয়ায় অসহায় মানুষ মানবেতর জীবন যাপন করায় প্রধানমন্ত্রীর আহব্বানে আমাদের জননেতা মাহবুবউল আলম হানিফ এমপির সঠিক নির্দেশনায় এই খাদ্য সামগ্রী অসহায়ের বাড়িতে পৌছে দেওয়া হচ্ছে। ইউএনও জুবায়ের হোসেন চৌধুরী বলেন- করোনা প্রতিরোধে মানুষের বাড়িতে থাকা নিশ্চিত করতে সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়। ৫এপ্রিল কিছু ইউনিয়নে এবং ৬ এপ্রিল ৮টি ইউনিয়নে, হাটশ হরিপুর ইউনিয়ন চেয়ারম্যান এম সম্পা মাহমুদ ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিলন মন্ডল, আব্দালপুর চেয়ারম্যান আলী হায়দার স্বপন মাস্টার, হরিনারায়ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান  মহি উদ্দিন মন্ডল ও সাধারন সম্পাদক ফারুক হোসেন, উজানগ্রাম চেয়ারম্যান সাবু ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার মোল্লা ও সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি  চেয়ারম্যান কেরামত আলী ও সাধারন সম্পাদক ঠান্টু, মনোহরদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান জহিরুল ইসলাম জহুর ও সাধারন সম্পাদক আব্দুল হামিদ, কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন হোসেন, গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক চেয়ারম্যান দবির উদ্দিন ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম, পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান সফর উদ্দিন ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইদুর রহমান সহ ইউনিয়নের সকল মেম্বরদের উপস্থিতিতে অসহায় দুস্থ মানুষের খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়। প্রতিটি পরিবার খাদ্য সামগ্রী পাচ্ছে কিনা, পরে নেতারা তদারকি করছে। জুবায়ের হোসেন  চৌধুরী আরো বলেন, এটা নিয়ে আতঙ্কিত না হয়ে আমাদের সবাইকে সচেতন ও সতর্ক হতে হবে। আসুন আমরা সবাই মিলে স্বাস্থ্য সচেতনতা মেনে সতর্কতার সঙ্গে করোনাভাইরাস রোধ করি। সরকারি নির্দেশ মেনে যার যার বাসায় অবস্থান করে এবং দূরত্ব  মেনে চলে সবাই সুস্থ থাকি, পরিবার নিয়ে ভালো থাকি।

আরো খবর...