কুষ্টিয়া সদর উপজেলার বিষ্ণুদিয়া কালি মন্দির উন্নয়নের নামে প্রায় অর্ধলক্ষ টাকা উত্তোলন হলেও জানে না কমিটি

আব্দালপুর ইউপি আ’লীগ সভাপতি আরব আলীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি স্থানীয়দের

নিজ সংবাদ ॥ কুষ্টিয়া সদর উপজেলার আব্দালপুর ইউনিয়নের বিষ্ণুদিয়া কালিমন্দির উন্নয়নের জন্য ২০১৮-১৯ অর্থ বছরে প্রায় অর্ধলক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে এ অর্থ উত্তোলন করা হলেও মন্দির কমিটির কেউ জানে না। এমনকি একটি টাকাও পাননি কমিটির লোকজন। তারা তদন্ত করে দোষীর শাস্তি দাবি করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৮-১৯ অর্থ বছরে বিষ্ণুদিয়া কালিমন্দির উন্নয়নের জন্য সরকার থেকে ৪৩ হাজার ৫০০টাকা বরাদ্দ দেয়া হয়। তবে মন্দির কমিটির কাউকে না জানিয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে একটি ভূয়া প্রকল্প বাস্তবায়ন কমিটি জমা দেয়া হয়। মন্দির কমিটি ও স্থানীয় হিন্দু নেতাদের না জানিয়ে আব্দালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরব আলী এ অর্থ তুলে নেয় বলে জানা গেছে। পরে এ টাকা মন্দির কমিটির উন্নয়নে ব্যয় করা হয়নি এমনকি এ অর্থ উত্তোলনের ব্যাপারেও পুরো অন্ধকারে তারা।

মন্দির কমিটির নেতা সম্ভু কুমার বিশ্বাস বলেন,‘ মন্দিরের নামে অর্থ বরাদ্দ হয়েছিল বলে একটি মাধ্যমে শুনেছি। তবে টাকার মুখ আমরা  চোখে দেখিনি। কে বা কারা তুলে নিয়েছে তাও জানি না। তবে টাকা না পাওয়ার কারনে আমাদের অনেক সমস্যা হচ্ছে। এ অর্থ পেলে কাজে লাগতো।’

স্থানীয় হিন্দু সম্প্রদায়ের আরেক নেতা বিধান বলেন,‘ অর্থ বরাদ্দের বিষয়টি জানলেও অর্থ হাতে পাইনি। ইউপি আওয়ামী লীগের সভাপতি আরব আলী অর্থ তুলে তার কাছে রেখেছেন। গত দুই মাস ধরে টাকার কথা বললে সে নানা কথা বলছে। ব্যস্ততা দেখিয়ে সে আজ না কাল এমনভাবে ঘুরাচ্ছে। পুজার আগে মন্দির উন্নয়নের কথা বললেও সেকাজও করেনি। এ জন্য ক্ষোভে ও লজ্জায় তার সাথে টাকা চাওয়া বন্ধ করে দিয়েছি।

ইউপি আওয়ামী লীগের সভাপতি আরব আলীর সাথে মোবাইলে কথা হলে বলেন,‘ আমার কাছে টাকা আছে। কমিটির লোকজনের সাথে কথা হয়েছে। কাল (মঙ্গলবার) থেকে কাজ শুরু হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে সরেজমিন খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী বলেন, সরকারি অর্থ আত্মসাতের কোন সুযোগ নেই। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরো খবর...