কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নাছিম উদ্দিন আহমেদ আর নেই

নিজ সংবাদ ॥ কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাছিম উদ্দিন আহমেদ (৬৫) আর নেই। তিনি বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায়  যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইন্তেকাল করেছেন (ইন্না—রাজেউন)। মৃত্যুকালে স্ত্রী, কন্যা, ভাই- বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। মরহুমের পারিবারিক সুত্রে জানা যায়-বুধবার সকালে ৮টার দিকে তিনি নিউইয়র্ক শহরের ব্র“কলিন এলাকায় মেজ মেয়ের বাসার সামনে হাটাহাটি করার মুহুর্তে হৃদরোগে আক্রান্ত হন। সাথে সাথে তাকে নিউইয়র্কের নর্থসেন্টার হসপিটালে ভর্তি করা হলে তিনি সেখানে মারা যান। মুক্তিযোদ্ধা কমান্ডার নাসিম উদ্দিন আহমেদের মৃত্যুর খবরে পরিবারসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। মরহুমের রনাঙ্গনের মুক্তিযোদ্ধাদের মাঝে শোকের ছায়া নেমে আসে। বীর মুক্তিযোদ্ধা নাছিম উদ্দিন আহমেদ কুষ্টিয়া শহরের থানাপাড়া খোদাদাদ সড়কের মরহুম সুজাউদ্দিন আহমেদের ৪ ছেলে ও  ২ মেয়ের মধ্য  সবার বড় ছিলেন। তিনি কয়েক দফায়  দীর্ঘদিন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি গত কয়েক বছর নিউইয়র্ক শহরে মেজ মেয়ের কাছে সস্ত্রিক সেখানে থাকতেন। সর্বশেষ চলতি বছরের ২০ আগষ্ট  তিনি বাংলাদেশ থেকে আমেরিকা যান। মরহুমার তিন কন্যার মধ্য বড় মেয়ে ঢাকায়, মেঝ মেয়ে নিউইয়র্কে এবং ছোট মেয়ে কুষ্টিয়ায় অবস্থান করেন। সকলেই বিবাহিত। মরহুম নাছিম উদ্দিন যুক্তরাষ্ট্রের গ্রীনকার্ডধারী। তার মেঝ ভাই মেধা’র সদস্য সচিব শামীম আহমেদ জানান-তাঁর মৃত্যুর খবরে আমাদের পরিবার শোকাহত। তাঁর লাশ দেশে আনার ব্যাপারে প্রক্রিয়া চলছে তিনি পরিবারের পক্ষ থেকে সকলের নিকট তার ভাইয়ের জন্য দোয়া কামনা করেছেন।

এদিকে নিউইয়র্ক থেকে আমাদের বিশেষ প্রতিনিধি জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা মরহুম নাসিম উদ্দিন আহমেদের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে আজ (বৃহস্পতিবার) স্থানীয় সময় বাদ মাগরীব নর্থ বনক্স ইসলামিক সেন্টারে। জানাযা শেষে  ১০ অক্টোবর ২০১৯ নিউইয়র্ক সময় রাত ১০টায় এমিরেট লাইনসে লাশ দেশে পাঠানো হবে ।

কুষ্টিয়া জেলা সমিতির ইউএসএ ইনকের সভাপতি মোঃ আবু মুসা, সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান ও বাংলাদেশ দূতাবাস  শোকবার্তা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য বীর মুক্তিযোদ্ধা নাসিম উদ্দিন আহম্মেদের গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালীর কয়া ইউনিয়নের সুলতানপুরে।

আরো খবর...