কুষ্টিয়ায় নতুন করে আরো ৬ জনসহ মোট আক্রান্ত ১০৪ জন

নিজ সংবাদ ॥ কুষ্টিয়ায় নতুন করে আরো ৬ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে মোট কুষ্টিয়ায় এখন পর্যন্ত ১০৪ জন কোভিড-১৯  রোগী সনাক্ত হল। গতকাল শুক্রবার জেলা প্রশাসনের এক বার্তায় জানানো হয়, কুষ্টিয়ার মেডিকেল কলেজের প্রদত্ত তথ্য মতে পিসিআর ল্যাবে ৫ জুন  মোট ১৫১ টি স্যাম্পলের (কুষ্টিয়া ৪৪, চুয়াডাঙ্গা ২৫, ঝিনাইদহ ৬, নড়াইল ২০, মাগুরা ২৫, মেহেরপুর ২৭, খুলনা ৩ ও যশোর ১) মধ্যে কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ৩ জন, দৌলতপুর উপজেলায় ১ জন ও খোকসা উপজেলায় ২ জন মোট ৬ জন নতুন করোনা রোগী সনাক্ত হয়েছে৷ এছাড়া চুয়াডাঙ্গা ৬ জন ও নড়াইল জেলায় ৪ জন, খুলনা জেলায় ৩ জন ও যশোর জেলায় ১ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। বাকিগুলোর ফলাফল নেগেটিভ৷

করোনা আক্রান্তদের মধ্যে রয়েছেন, কুষ্টিয়া সদর উপজেলার হরিপুরের হাজীপাড়ার আব্দুর রহিম (৩২), নাজমা (৪৫) ও বিনা (৪০)। খোকসা উপজেলার থানাপাড়ার আকলিমা (৩৩) ও আমবাড়িয়ার জাকির (৩০) এবং দৌলতপুর উপজেলার চকদৌলতপুরের খাদেজা (৩২)।

জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন জানান, ঘরের বাহিরে যাওয়ার প্রয়োজন হলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। অতি-প্রয়োজনীয় না হলে বাহিরে যাওয়া থেকে বিরত থাকুন। সামাজিক দুরত্ব মেনে চলুন। অনুগ্রহ করে সতর্ক থাকুন, সাবধানে থাকুন।

 

কুষ্টিয়া সিভিল সার্জন ডাঃ এ এইচ এম আনোয়ারুল ইসলাম এক বার্তায় জানান, শুক্রবার কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ৪৪ টি নমুনা ছিল। কুষ্টিয়া জেলায় আজ নতুন করে ৬ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে।

 

নতুন আক্রান্তের মধ্যে কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ৩ জন। এদের সবার বাড়ী হরিপুরের হাজীপাড়াতে। দৌলতপুর উপজেলার ১ জন ও খোকসা উপজেলার ২জন নতুন আক্রান্ত হয়েছে। খোকসার দুইজনের ঠিকানা থানাপাড়া ও আমলাবাড়ীতে। দৌলতপুরের আক্রান্ত ব্যক্তি চক দৌলতপুর নিবাসী।

 

সনাক্তদের মধ্যে ৪ জনের বয়স ৩০- ৪০ বছর ও ২ জনের বয়স ৪০-৫০ বছরের মধ্যে। আজকে নতুন সনাক্ত ২ জন পুরুষ ও ৪ জন মহিলা। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ১০৪ জন কোভিড রোগী সনাক্ত হল। (বহিরাগত বাদে)

উপজেলা ভিত্তিক রোগী সনাক্ত

দৌলতপুর ২৩, ভেড়ামারা ১৫, মিরপুর ১২, সদর ৩১,  কুমারখালী ১৬, খোকসা ৭ জন। আক্রান্ত পুরুষ রোগী ৭৮, নারী ২৬ জন।  সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট ৩১ জন।

উপজেলা ভিত্তিক সুস্থ ২৯ জন। (দৌলতপুর ১১, ভেড়ামারা ২, মিরপুর৫, সদর-৪ , কুমারখালী ৬, খোকসা-১)। বহিরাগত সুস্থ ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৭২ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন।

কুষ্টিয়া সিভিল সার্জন ডাঃ এ এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, সর্বসাধারণের প্রতি অনুরোধ আপনারা আতংকিত না হয়ে সতর্কতা অবলম্বন করুন, ঘরে থাকুন, বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না, বার বার সাবান দিয়ে হাত ধৌত করুন। যত্রতত্র কফ, থুতু ফেলবেন না। হাঁচি, কাশি দেয়ার সময় টিস্যু পেপার, রুমাল, বাহুর ভাঁজ ব্যাবহার করুন ও ব্যাবহৃত টিস্যু ঢাকনাযুক্ত বিনে ফেলুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। একে অপরের থেকে কমপক্ষে ৬ ফুট দূরত্ব বজায় রাখুন ও মাস্ক ব্যবহার করুন। কুষ্টিয়া স্বাস্থ্য বিভাগ  সেবায় সর্বদা নিয়োজিত।

 

আরো খবর...