কুষ্টিয়ায় টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

নিজ সংবাদ ॥ কুষ্টিয়া শহরে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। গতকাল সোমবার বেলা বারটায়  থেকে একটি ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু হয়। পেঁয়াজের দাম বাড়ার পর এই প্রথম কুষ্টিয়াতে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন পেঁয়াজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় সেখানে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লুৎফুন নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এবিএম আরিফুর রহমান ও কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

বারটার আগে থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পেঁয়াজ কেনার জন্য ক্রেতাদের লম্বা লাইন হয়ে যায়। ট্রাক পৌছানোর সাথে সাথেই পেঁয়াজ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েন তারা। জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, এই প্রথমবারের মতো কুষ্টিয়াতে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি হচ্ছে। প্রতিদিন এখানেই ২ টন (দুই হাজার কেজি) পেঁয়াজ বিক্রি হবে। কেজি প্রতি ৪৫ টাকা দরে একজন ১ কেজি পেঁয়াজ কিনতে পারবে। সদর উপজেলার হরিনারায়নপুরের টিসিবির ডিলার মেসার্স ডব্লিউ এন্টারপ্রাইজের মালিক জাহিদুল ইসলাম খুলনা থেকে এ পেঁয়াজ এনেছেন। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়।জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারী ছাড়াও সেখানে সেবা নিতে আসা সাধারণ মানুষও পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়িয়ে পড়েন। বশির উদ্দীন নামে একজন জানান, মিরপুর থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে কাজে এসেছিলেন তিনি। ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করতে  দেখে তিনি এক কেজি পেঁয়াজ কিনেছেন। বাজার মূল্যের  চেয়ে দেড়’শ টাকা কমে পেঁয়াজ কিনতে পেরেছেন বলে তিনি জানান। কুষ্টিয়া পৌরবাজারে খুচরায় এখনো পেঁয়াজ প্রতি  কেজি ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

আরো খবর...