করোনা : তাবলিগ নিয়ে মন্তব্য করে তোপের মুখে অপর্ণা

বিনোদন বাজার ॥ ভারতের রাজধানী দিল্লির নিজামুদ্দিন এলাকার মসজিদে আয়োজিত তাবলিগ জামাতে অংশগ্রহণকারীদের মধ্যে সম্প্রতি ৬৪৭ জনেরও বেশি মানুষের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। শুক্রবার দেশটির কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

এরপর দিল্লির নিজামুদ্দিন এলাকার তাবলিগ জামাতকে ভারতে করোনাভাইরাস বৃদ্ধির জন্য দায়ী করে শনিবার টুইট করেন কলকাতার অভিনেত্রী ও নির্মাতা অপর্ণা সেন। নিজামউদ্দিনের তাবলিগ জামাতকে ‘ক্রিমিন্যাল অ্যাক্ট’ বলে তাদের কঠোর শাস্তি দাবি করেন এই নায়িকা।

অপর্ণা সেন লিখেছিলেন, ‘জামাতের সম্মেলন শুধু মারাত্মক নয়, এটা ‘ক্রিমিন্যাল অ্যাক্ট’, সে কারণে এদের কঠোর শাস্তি হওয়া উচিত। আমি ধর্মনিরপেক্ষ আর উদারনীতিতে বিশ্বাস করি। কিন্তু এমন কাজকে সমর্থন করব না, যা আমার দেশের আইনের বিরুদ্ধে যায়। হিন্দু, মুসলিম, খ্রিস্টান, শিখ, নাস্তিক, অজ্ঞেয়বাদী সকলের- ক্ষেত্রেই এই কথা প্রযোজ্য।’

অপর্ণার এমন মন্তব্য করে নেটিজেনদের তোপের মুখে পড়েন। কেউ অপর্ণাকে উদ্দেশ্য করে বলছেন, ‘শুধু জামাত নিয়ে কথা বলে কী হবে? মন্দির বা রামনবমী নিয়ে বলছেন না কেন?’ অপর্ণা সরাসরি সমস্যার গভীরে না গিয়ে শুধু মন্তব্য করে ‘মাঙ্কি ব্যালেন্সিং’ করছেন।’ বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

এসব প্রশ্নের উত্তরে অপর্ণা বলেন, আমি ধর্মীয়-অধর্মীয় যেকোনো ধরনের জমায়েত, যা থেকে সংক্রমণ ছড়াতে পারে তার বিরোধী। আমি শুধুমাত্র জামাতকেই দুষছি না। জামাতের জন্য তো সব মুসলিম সম্প্রদায়কে রোষের মুখে পড়তে হচ্ছে। এটাও ঠিক নয়।’

আরো খবর...