করোনায় আক্রান্ত হয়ে প্রতিরক্ষা সচিবের মৃত্যু

ঢাকা অফিস ॥ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। অতিরিক্ত সচিব বলেন, তিনি (প্রতিরক্ষা সচিব) করোনা আক্রান্ত হয়ে অনেকদিন ধরে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি মারা গেছেন। মৃত্যুকালে আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তার গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে। তিনি প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও কবি কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই। আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীকে গতকাল সোমবার বাদ আসর বিকেল ৫টা ১৫ মিনিটে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হয়। গত ২৯ মে করোনা পজিটিভ নিয়ে সিএমএইচ হাসপাতালে ভর্তি হন প্রতিরক্ষা সচিব মোহসীন। এরপর ৬ জুন ওই হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয় তাকে। ১৮ জুন থেকে লাইফ সার্পোটে রাখা হয়। আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই।

রাষ্ট্রপতির শোক: প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোকবার্তায় তিনি মোহসীন চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধান বিচারপতির শোক: করোনায় আক্রান্ত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল সোমবার এক শোকবার্তায় প্রধান বিচারপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রতিমন্ত্রীদের শোক: প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সরকারের বিভিন্ন দপ্তরের প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট আরও অনেকে। গতকাল সোমবার পৃথক পৃথক শোকবার্তায় সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন ও সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।

আরো খবর...