করোনায় আক্রান্তদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার পরদিন কুষ্টিয়ার ডিসি নিজেই করোনা পজিটিভ

জেলা প্রশাসক কার্যালয়ের সকলেই হোম কোয়ারেন্টাইনে
আজ সকলের করোনা টেষ্ট হবে 

নিজ সংবাদ ॥ ২৪ ঘন্টা আগে যে মানুষটি কুষ্টিয়ায় করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী নিজ হাতে পৌছে দিয়েছেন সেই ব্যক্তি করোনা পরীক্ষায় পজেটিভ হয়েছে। তিনি হলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। শুক্রবার বিকেলে আক্রান্তদের বাড়ী বাড়ী খাদ্য বিতরণ শেষে মাঝরাতে শরীরে জ্বর অনুভব করেন। শনিবার সন্ধ্যায় করোনা পরীক্ষার ফলাফলে তিনি পজিটিভ হয়েছেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গতকাল শনিবার সকালে ডিসির নমুনা দেওয়া হয়। সন্ধ্যায় তাঁর করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন বলেন, রাত থেকে কাশি ও জ্বর অনুভব করায় সকালে পরীক্ষার জন্য জেলা প্রশাসকের নমুনা সংগ্রহ করা হয়। সন্ধ্যায় তিনি করোনা পজিটিভ বলে নিশ্চিত হওয়া যায়। তাঁকে সরকারি বাংলোতেই আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ মেডিসিন বিশেষজ্ঞ এ এস এম মুসা কবির বলেন, রাতে কাশির সঙ্গে জেলা প্রশাসকের ১০২ মাত্রায় জ্বর ছিল। বর্তমানে জ্বর ১০০ তে নেমে এসেছে। তবে হালকা কাশি আছে। হোম আইসোলেশনে রেখেই তাঁকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

সন্ধ্যায় জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, হালকা জ্বর ও কাশি থাকলেও তিনি ভালো আছেন। সবার কাছে দোয়া প্রার্থনা করেন তিনি।

করোনা প্রতিরোধ যুদ্ধে কুষ্টিয়ার অগ্রনায়ক জেলা প্রশাসক প্রতিদিনই সরকারের বিভিন্ন কর্মসুচী বাস্তবায়নে নিজেকে উজাড় করে দিয়ে কুষ্টিয়াবাসীর মন জয় করে নিয়েছিলেন। গতকাল বিকেলে জেলা প্রশাসকের করোনা আক্রান্তের খবরে সামাজিক  যোগাযোগ মাধ্যমে জেলা প্রশাসকের আশু করোনা মুক্তি কামনায় আল্লাহর নিকট দোয়া কামনা করেছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষেরা। তাঁকে করোনা প্রতিরোধ যুদ্ধের অগ্রনায়ক হিসেবে সকলেই উল্লেখ করেছেন। করোনা প্রতিরোধের শুরু থেকেই কুষ্টিয়ার জেলা প্রশাসক নিরবিচ্ছিন্নভাবে প্রশাসনের অন্যদের সহযোগিতায় কাজ করে যাচ্ছেন। শুক্রবার বিকেলে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন নিজে জেলায় করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি যেয়ে ৩০ আইটেমের খাদ্য সামগ্রীর বিশালাকার ঝুড়ি পৌছে দেন এবং করোনা পরবর্তি যে কোন সহযোগিতার আশ^াস দেন এবং  করোনা মোকাবিলায় সকলকে সচেতনতা সেই সাথে সরকারী নির্দেশ মেনে চলার আহবান জানান। জেলা প্রশাসকের করোনা আক্রান্তের খবরে মর্মাহত হয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার বলেছেন, আমার সহযোদ্ধা ও প্রিয়জন কুষ্টিয়ার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন করোনা পজিটিভ হয়েছেন। দোয়া করি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন। আল্লাহ সর্বদা ভাল মানুষের পাশে থাকেন। নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদাত হোসেন জানান, ডিসি স্যার হোম কোয়ারেন্টাইনে আছেন এবং সুস্থ আছেন। ডিসি স্যারের সাথে সার্বক্ষনিক যারা থাকেন তাদের আজ রবিবার পিসিআর ল্যাবে করোনা টেষ্ট হবে। তবে তার আগে জেলা প্রশাসক অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

আরো খবর...