বিগত দিনের ভুল-ক্রটি কাটিয়ে উঠে দেশকে আরো সামনের দিকে এগিয়ে নেয়ার শপথ নিতে হবে

বিআরবি গ্র“পের বাংলা নববর্ষ উদযাপনে মজিবুর রহমান

নিজ সংবাদ ॥ বিআরবি গ্র“পের চেয়ারম্যান দেশবরেণ্য শিল্পপতি আলহাজ্ব মজিবর রহমান দেশপ্রেমিক প্রতিটি নাগরিককে বিগত দিনের ভুল-ক্রটি কাটিয়ে উঠে দেশকে আরো সামনের দিকে এগিয়ে নেওয়ার শপথ নিতে হবে। বাংলাদেশ যে উন্নয়নের মহাসড়কে উঠেছে সে উন্নয়নের ধারা যেন ব্যাহত না হয়, গতি যাতে মন্থর না হয় আমাদের প্রত্যেককে সেদিকে নজর রাখতে। দেশের বির্নিমানে প্রতিটি নাগরিককে আত্মনিয়োগ করতে হবে। তাহলে বাংলাদেশ একদিন ঠিকই উন্নয়নের স্বর্ণ শিখরে পৌছে যাবে। তিনি বলেন বিআরবি একটি বৃহৎ পরিবার। আর এই পরিবারের সদস্য আপনারাই। আমরা সবাই যদি এই প্রতিষ্ঠানকে নিজেদের প্রতিষ্ঠান হিসেবে মনে না করি তাহলে এ প্রতিষ্ঠানকে কখনই এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে না। চলার পথে আমাদের ক্রটি-বিচ্যুতি ঘটবেই। কিন্তু সেই ক্রটি-বিচ্যুতি ধরে বসে থাকলে চলবে না। অতীতের সব ভুল-ক্রটি শুধরে নিয়ে নতুন উদ্যোমে সবাই ঐক্যবদ্ধভাবে কর্মে ঝাঁপিয়ে পড়তে হবে। শ্রমিক-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আমাদের ধর্মে আছে যে ব্যক্তি নিজে তার ভাগ্য বদলের চেষ্টা করে না আল্লাহ তাকে সাহায্য করে না। আপনারা প্রত্যেকেই সততার সাথে নিজেদের ভাগ্য বদলের চেষ্টা করুন দেখবেন একদিন সত্যিই আপনাদের ভাগ্য বদল হয়ে গেছে। বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে বক্তৃতা প্রদানের সময় তিনি এসব কথা বলেন।

একদিকে বাঙালিরা তাদের সর্বজনীন অসাম্প্রদায়িক উৎসবের মাধ্যমে নববর্ষকে স্বাগত জানাল, অন্যদিকে সম্পূর্ন ভিন্ন আয়োজনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৪২৬ সালের ১লা বৈশাখ শুভ নববর্ষকে স্বাগত জানায় বিআরবি পরিবার। প্রতি বছরের ন্যয় এবারও প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পর্ষদ, কর্মকর্তা-কর্মচারী বিসিক শিল্প নগরীর বক্ষতলে একই ছায়াতলে মিলিত হয়ে মিলাদ মাহফিলের মধ্যে দিয়ে নতুন বছরকে স্বাগত জানান।

এমআরএস ইন্ডাষ্ট্রিজ লি: এর সুযোগ্য ব্যবস্থাপনা পরিচালক মোঃ শামসুর রহমান নরববর্ষের প্রথম দিনের এই অনুষ্ঠানে উপস্থিত সকল কর্মকর্তা কর্মচারীদেরকে নববর্ষের শুভেচ্ছা জ্ঞাপন করে তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমরা চাই এভাবেই যেন হাসি-আনন্দের মাঝে নববর্ষ আমাদের জীবনে প্রতি বছর ফিরে আসে। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম ও কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসগর আলী। সকাল ৯ টায় ফ্যক্টারী চত্বরে শুরু হয় বর্ষবরণ অনুষ্ঠান। চলে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত। তিনটি পর্বে বিভক্ত অনুষ্ঠানের ১ম পর্বে ছিল মিলাদ মাহফিল। মিলাদ মাহফিল পরিচালনা করেন বি আর বি জামে মসজিদের পেশ ইমাম আলহাজ¦ মো: মওলানা সাইফুদ্দিন, এনামুল হক শাফী ও বড় বাজার জামে মসজিদের ইমাম মওলানা রফিকুল ইসলাম। মিলাদ মাহফিলে প্রতিষ্ঠানের উন্নতি কামনার পাশাপাশি দেশ ও দশের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

 

আরো খবর...